হিরো আলম! এ আর রহমানের ‘জয় হো’ গান বিকৃত করলেন দেখুন ভাইরাল ভিডিও

ওটিটি প্ল্যাটফর্মে মুক্তিপ্রাপ্ত “পিপ্পা” চলচ্চিত্রে এ আর রহমানের নজরুল গান “কার ওয় লুহ কাপাট” এর পুনঃসৃষ্টি ব্যবহৃত হয়েছিল, যা সারা বাংলায় আলোড়ন সৃষ্টি করেছিল। দোষটা অস্কারজয়ী সঙ্গীত পরিচালকের দিকে আঙুল দেওয়া হয়। লাইনের পর লাইন, তাকে প্রায়শই গানের কথা ও সুর বদলাতে টার্গেট করা হয়। দুই বাংলার ওপর ক্ষুব্ধ অনেক বাঙালি। এবার রহমান পাল্টে ‘জয় হো’ গানে টুইস্ট দিয়েছেন বাংলাদেশের গায়ক হিরো আলম।

রহমানের কথা ও সুর পরিবর্তন করেছেন হিরো আলম। এবার তিনি নিজেই গানটি রেকর্ড করলেন। সেই ভিডিও নিজেই রেখেছিলেন। বাংলাদেশের মানুষও এই ভিডিও দেখে খুশি। তাদের একজন বললেন, “সঠিক প্রতিবাদ। এই গানটি এখনই এ আর রহমানের কাছে পাঠানো উচিত।” আরেকজন সতর্ক করে দিয়েছিলেন, “আমাদের হিরো আলম রহমান সাহেবের সব গান এভাবে রেকর্ড করে রিলিজ করবেন।” আলমের কাছ থেকে।

ইটের বদলে পাটকেল! এ আর রহমানের ‘জয় হো’ গান বিকৃত করলেন হিরো আলম! দেখুন ভাইরাল ভিডিও

এদিকে, পিপ্পার প্রযোজকরা সোমবার রাতে এক বিবৃতিতে বলেছেন যে নজরুল ইসলামের পরিবারের অনুমতি নিয়ে কারার লকেটটি “পুনঃনির্মাণ” করা হয়েছিল। নজরুল পরিবারের দুই সদস্য কল্যাণী কাজী ও কাজী অনির্বাণও চুক্তিতে স্বাক্ষর করেন। এ বিষয়ে প্রতিক্রিয়া জানিয়ে কাজী অনির্বাণ বলেন: “আমার মা প্রয়াত কল্যাণী কাজী (যিনি চুক্তি স্বাক্ষরের সময় বেঁচে ছিলেন) রহমান সাহেব সাহেবকে ভালো উদ্দেশ্য নিয়ে গানটি গেয়েছিলেন। তিনি বিশ্বাস করতেন যে তাঁর মতো একজন আন্তর্জাতিক শিল্পী যখন গানটি গাইবেন, তখনই গানটি গাইবেন। ছড়িয়ে পড়বে বিশ্বের বিভিন্ন প্রান্তে।কিন্তু গানের সুর ও কথা অক্ষরেও বোঝা যায় না।” এরপর থেকে এ আর রহমানের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

ইটের বদলে পাটকেল! এ আর রহমানের ‘জয় হো’ গান বিকৃত করলেন হিরো আলম! দেখুন ভাইরাল ভিডিও

হিরো আলম